শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
২১৫

আলফাডাঙ্গায় ড্রাগন ও লেবু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২  

ফরিদপুরের আলফাডাঙ্গায় রাতের আঁধারে কৃষকের ড্রাগন ও লেবু বাগানে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ড্রাগন ও লেবু গাছ  কেটে ফেলায় সর্বশান্ত হয়ে গেছেন কৃষক আজমি রহমান। মঙ্গলবার রাতে উপজেলা সদরেরর আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের পাশে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় বুধবার কৃষক আজমি রহমান থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। বুধবার বিকেলে পৌরসভার মেয়র সাইফুর রহমান, পৌর কাউন্সিলর আলী আকসাদ ঝন্টু ও উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নাহিদ আলী মীর ক্ষতিগ্রস্ত কৃষকের বাগান পরিদর্শন করেন।

জানা যায়, মিঠাপুর গ্রামের প্রয়াত ফজলুর রহমানের ছেলে আজমি রহমান (২৯) তার ২১ শতাংশ জমিতে বিদেশি ড্রাগন গাছ ও চায়না জাতের সিডলেস লেবু গাছ বাণিজ্যিকভাবে চাষ করে দীর্ঘদিন পরিচর্যা করে আসছিল। বর্তমান ড্রাগন ও লেবু গাছগুলোতে ফল ও ফুল আসতে শুরু করেছে। কিন্তু রাতের আঁধারে দুর্বৃত্তরা বাগানের ১০০ ড্রাগন গাছ ও ৩০টি লেবু গাছ কেটে ফেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক আজমির রহমান বলেন, পড়াশুনা শেষ করে উদ্যোক্তা হওয়ার জন্য এনজিও ও ব্যাংক থেকে ঋণ নিয়ে বাগানটি গড়ে তুলেছি। কিন্তু দুর্বৃত্তরা এতো বড় ক্ষতি করে দিলো আমার।

আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান বলেন, গাছের সঙ্গে এমন শত্রুতা খুবই দুঃখজনক। এটা মেনে নেওয়া খুবই কষ্টদায়ক। আজমি রহমান চাকরির পেছনে না দৌঁড়ে দিন-রাত পরিশ্রম করে এ বাগানটি গড়ে তুলেছেন। বাগানের এতো বড় ক্ষতি করলো দুর্বৃত্তরা। 

আলফাডাঙ্গা থানার ওসি মো. ওয়াহিদুজ্জামান বলেন, এ ঘটনায় বাগান মালিক থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্তপূর্বক আইনানুগত ব্যবস্থা নেয়া করা হবে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর