শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২৪ ১৪২৯   ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী সব ক্ষেত্রে শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির ১০ ডিসেম্বর পরিবহন ধর্মঘট থাকছে না ফরিদপুরে চলছে দানা পেঁয়াজ চাষ ফরিদপুর পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার সুমন রঞ্জন সরকার চাল আমদানিতে শুল্ক সুবিধার মেয়াদ তিন মাস বাড়ল
২০৭

আলফাডাঙ্গায় ডিজিটাল সনদ স্মার্ট কার্ড পেল ৩৭৫ বীর মুক্তিযোদ্ধা 

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

ফরিদপুরের আলফাডাঙ্গায় ৩৭৫ জন বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে। আজ সোমবার বেলা ১১টায় উপজেলা মাল্টিপারপাস অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এগুলো বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাসের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, পাঁচুড়িয়া ইউপি চেয়ারম্যান এস এম মিজানুর রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান ও আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ডিজিটাল প্রযুক্তির আওতায় এখন সকল মুক্তিযোদ্ধাদের সকল প্রকার তথ্য সার্ভারে সংরিক্ষত রয়েছে।

স্মার্ট আইডি কার্ডের মাধ্যমে যে কোনো সময় তাদের সকল তথ্য পাওয়া যাবে। যা আগামী দিনে মুক্তিযোদ্ধাদের অনেক সহায়ক হবে।

এ স্মার্টকার্ডের মাধ্যমে খুব সহজেই বীর মুক্তিযোদ্ধারা সব ধরনের সরকারি সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।

অনুষ্ঠানে জীবিত ৩৭৫ জন মুক্তিযোদ্ধার হাতে ডিজিটাল সনদপত্র ও স্মার্ট আইডি কার্ড তুলে দেন অতিথিরা। পরবর্তীতে পর্যায়ক্রমে মৃত মুক্তিযোদ্ধাদের পরিবারের হাতে ও নতুন গেজেটধারীদের হাতে ডিজিটাল সনদ ও স্মার্ট আইডি বিতরণ করা হবে বলে জানা গেছে।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর