সোমবার   ০৪ জুলাই ২০২২   আষাঢ় ২০ ১৪২৯   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

 ফরিদপুর প্রতিদিন
সর্বশেষ:
ফরিদপুরে স্কুল মাঠে পশুর হাট বন্ধ করলেন ইউএনও প্লাস্টিক বর্জ্য থেকে হবে তরল জ্বালানি ঈদুল আযহা উপলক্ষে এক লক্ষ তিনশত মে.টন ভিজিএফ চাল বরাদ্দ বোয়ালমারীতে ১০ ভিক্ষুক পেলেন ১০ ছাগল সরকার আমকে বিশ্ববাজারে নিতে কাজ করছে
১২৫

আমার ছবিতে টম ক্রুজের সিনেমার ফিল পাওয়া যাবে : অনন্ত জলিল

প্রকাশিত: ১৩ জুন ২০২২  

ঢাকাই সিনেমার আলোচিত নায়ক অনন্ত জলিল। কোরবানি ঈদে মুক্তি পেতে যাচ্ছে তার নতুন সিনেমা ‘দিন দ্য ডে’। ইতোমধ্যে সেন্সর ছাড়পত্রও পেয়েছে বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি।

এ উপলক্ষে শনিবার (১১ জুন) রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে হল ট্রেলার প্রদর্শনের আয়োজন করেন অভিনেতা অনন্ত জলিল। সেখানে আরো উপস্থিত ছিলেন এই সিনেমার অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করা নায়িকা বর্ষা।
 
অনন্ত জলিল জানান, অনেকেই মজা করছেন যে অনন্ত ১০০ কোটি টাকায় কি ছবি বানালো? আপনারা আজ দুটি ট্রেলার দেখেছেন। সেখান থেকে আমি একটি ট্রেলার নির্বাচন করবো। ট্রেলার দেখে আপনারা কিন্তু এর প্রশংসা করেছেন, মুগ্ধ হয়েছেন। আমার বিশ্বাস ছবিটি মুক্তি পেলে সব দর্শকেই জবাবটা পাবেন যে আমি এত টাকা বাজেটে কেমন ছবি বানিয়েছি। টম ক্রুজের সিনেমা আপনারা অনেকেই দেখেন। সেসব ছবির ফিল পাবেন ‘দিন: দ্য ডে’-তে।

অনন্ত আরো বলেন, এখন সিনেমার বাজার অনেক বড়। আমাদের তার সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমি নিয়মিতই বড় বাজেটের ছবি বানাতে চাই। অনেক ইনভেস্টর আছে যারা আমাদের এখানে কাজ করতে চান। কিন্তু এফডিসির পরিবেশ তো ভালো না। নিজেরা নিজেরা এখানে ঝগড়া বিবাদ লেগেই থাকে। নানা ক্যাচাল। তবে আশার কথা হলো আমাদের সবার প্রিয় কাঞ্চন ভাই দায়িত্ব নিয়েছেন। তিনি ভালো মানুষ। একজন আপাদমস্তক সুপারস্টার। আশা করছি তিনি সিনেমার সুস্থ ও সুন্দর পরিবেশ ফিরিয়ে আনবেন। সবাইকে নিয়ে কাজের সুষ্ঠু পরিবেশ তৈরি করবেন। তাহলে এদেশে বিদেশের অনেকেই টাকা লগ্নি করবে সিনেমার জন্য। আর এতে করে আমাদের সিনেমাও অনেক দূর এগিয়ে যাবে।

এদিকে বর্ষা বলেন, ইরান একটি কনজারভেটিভ দেশ। সেখানে নারীদের পোশাক ও চলাফেরায় অনেক রেস্ট্রিকশন থাকে। সেসব মেনে কখনো প্রচুর গরম কখনোবা বরফের মতো ঠান্ডা পরিবেশে এ সিনেমার কাজ করেছি। বিশাল ইউনিট নিয়ে। সব শ্রম, মেধার বিনিয়োগ স্বার্থক হবে ছবিটি দর্শকের মনে দাগ কাটলে।

অনন্ত জলিলের সবশেষ সিনেমা ‘মোস্ট ওয়েলকাম-২’ মুক্তি পায় ২০১৪ সালে। সেই সময় সিনেমাটি বেশ ব্যবসা সফল হয়েছিল। এরপর দীর্ঘ আট বছরের বিরতি শেষে অবশেষে ‘দিন : দ্য ডে’ সিনেমা দিয়ে ফের পর্দায় ফিরছেন তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা।

বিশ্বের কয়েকটি দেশে ‘দিন: দ্য ডে’ সিনেমার শুটিং করা হয়েছে। যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান- এই চার দেশ মিলিয়ে ‘দিন: দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেসব লোমহর্ষক প্রেক্ষাপট।

উল্লেখ্য, ‘দিন-দ্য ডে’ পরিচালনা করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম ও অনন্ত জলিল। এতে অনন্ত জলিল নায়িকার চরিত্রে অভিনয় করেছেন তার স্ত্রী বর্ষা। এ ছাড়াও আছেন ইরান, লেবানন ও বাংলাদেশের কয়েকজন অভিনয়শিল্পী।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন