শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
১৬৬

৩০ হাজারে সন্তান বিক্রি, ৯৯৯-এ ফোনে উদ্ধার

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

দেনা পরিশোধ করতে গৃহকর্মী মা লিমা আক্তার নিজের দুই মাস বয়সী ছেলে সন্তানকে বিক্রি করে দেন। এরপর তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। ‘আমার বুকের মানিক কই, আমার হোসেন কই’- মায়ের এমন আকুতি দেখে প্রতিবেশীরা জরুরি সেবা ৯৯৯-এ ফোন দেন। পুলিশ গতকাল ক্রয়মূল্য পরিশোধ করে ওই শিশুটিকে উদ্ধার করে মায়ের কাছে ফেরত দেয়।

জানা গেছে, গাজীপুরের টঙ্গী পূর্ব আরিচপুর রূপবানের মা’র টেক এলাকার লিমা আক্তার (৩৬) অভাবের তাড়নায় তার দুই মাস বয়সী ছেলে সন্তান হোসেনকে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেন। পরে জরুরি সেবায় কল পেয়ে পুলিশ ঢাকা দোহারের লারিশা গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে।  ওই গ্রামের নিঃসন্তান স্বর্ণা আক্তার ৩০ হাজার টাকায় শিশুটি কিনেছিলেন। পুলিশ ওই টাকা স্বর্ণাকে ফেরত দেয়। লিমা আক্তার পূর্ব আরিচপুর রূপবানের মা’র টেক এলাকায় আলাউদ্দিনের বাড়ির ভাড়াটিয়া। তার স্বামী মাসুম পঙ্গু। ১৪ বছর বয়সী এক মেয়ে ও দুই মাস বয়সী এক ছেলে সন্তান নিয়ে তার সংসার। স্বামী পঙ্গু হওয়ায় বাসাবাড়িতে গৃহকর্মীর কাজ করে সংসারের খরচ ও মেয়ের পড়াশোনার ব্যয় চালান লিমা। এরই মধ্যে তিন মাসের ঘরভাড়া ১২ হাজার, মুদির দোকানে ১০ হাজার এবং ফার্মেসিতে ৮ হাজার টাকা বাকি পড়ে।

এ ৩০ হাজার টাকা জোগাড় করতে না পেরে নিজের ছেলেকে প্রতিবেশীর মাধ্যমে ৩০ হাজার টাকায় বিক্রি করে দেনা পরিশোধ করেন।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল ইসলাম জানান, টাকার অভাবে নিজের ছেলেকে নিঃসন্তান স্বর্ণার কাছে বিক্রি করে দেন লিমা। পরে তার কান্নাকাটি দেখে এলাকাবাসী আমাদের খবর দেন। পুলিশ ক্রয়মূল্য ৩০ হাজার টাকা নিঃসন্তান স্বর্ণাকে ফেরত দিয়ে শিশুটিকে মায়ের কোলে ফেরত দেওয়া হয়। উপপুলিশ কমিশনার মাহাবুব-উজ্জামান বলেন, ‘৩০ হাজার টাকা দিয়ে শিশুটি উদ্ধারের পর ওই শিশুটির বাবা মাসুমকে স্থানীয় হক কারখানায় ১৫ হাজার টাকা বেতনে চাকরি দেওয়া হয়েছে। এ ছাড়া তাদের মেয়ে সন্তানের পড়াশোনার দায়িত্ব নিয়েছেন ওসি সাহেব।’

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর