শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ২০ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
৮৪

বিজ্ঞানের সঙ্গে মূল্যবোধের জাগরণ ঘটাতে হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২  

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, জ্ঞান-বিজ্ঞান চর্চায় শাণিত হয়েই উপরে উঠতে হবে। ছেলে-মেয়ে সবাইকে সমান তালে এগুতে হবে। এভাবে অনেক মানুষের জীবন ও রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

বুধবার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের জীব-বৈচিত্র্য গ্যালারিতে আধুনিক নগর ব্যবস্থাপনায় বিজ্ঞান ও প্রযুক্তির ভূমিকা শীর্ষক বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

এর আগে মন্ত্রী বিজ্ঞান জাদুঘরের সভাকক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টি বোর্ডের ১৮ তম সভায় সভাপতিত্ব করেন। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর সঞ্চালনায় এতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জিয়াউল হাসান এবং ট্রাস্টি বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। সভায় সারা দেশের ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠান ও বিজ্ঞান সেবী সংগঠনকে বিজ্ঞান সামগ্রী ক্রয় এবং বিজ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠানের জন্য ৬১ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় মন্ত্রী বলেন, বিজ্ঞান ও প্রগতি সমান্তরালে এগিয়ে চলেছে। বিজ্ঞানের জাগরণের সাথে মূল্যবোধেরও জাগরণ ঘটাতে হবে . নতুবা বিজ্ঞান ও প্রযুক্তির সুফল পাওয়া যাবে না।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর