শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

 ফরিদপুর প্রতিদিন
৮৩৯

পানি ভেঙে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে এমপি নিক্সন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

করোনার মধ্যেই সারাদেশ বন্যার কবলে। ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে দেশের মধ্যাঞ্চলের বন্যা পরিস্থিতি। ফরিদপুরেও তৃতীয় দফায় বাড়ছে পানি। সরকারি হিসাবেই জেলার ৩০টি ইউনিয়নের দুই শতাধিক গ্রাম বন্যাকবলিত। বন্যা পরিস্থিতি সব থেকে ভয়াবহ জেলার সদর উপজেলার একাংশ এবং সদরপুর ও চরভদ্রাসন উপজেলা। এসব এলাকার পুরোটাই পদ্মা ও আড়িয়াল খা নদীবেষ্টিত।

বন্যার আগে করোনা দুর্যোগে লকডাউন চলাকালে খাদ্যসামগ্রী, নগদ অর্থ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিয়ে নির্বাচনী এলাকার ৩ উপজেলার মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছেন সাংসদ নিক্সন চৌধুরী। এবার চলমান বন্যায় ডুবে থাকা দুর্গম চরাঞ্চলে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হলেন তিনি।

শনিবার (২৫ জুলাই) জেলার চরভদ্রাসন উপজেলার বন্যাকবলিত বিভিন্ন এলাকায় ত্রাণ পৌঁছে দেন এই সাংসদ। এসময় দেখা যায়, পানির মধ্যে নেমে বন্যার্তদের খোঁজ খবর নিচ্ছেন তিনি।

সাংসদ নিক্সন চৌধুরী বলেন, রাজনীতি করি সাধারণ মানুষের জন্য। বাবাকে, বড় ভাইকে দেখেছি, সাধরণ মানুষের কষ্টকে নিজের কষ্ট মনে করতেন। পরিবারের কাছ থেকেই তো রাজনীতি শিখেছি।

আমার সাধারণ জনগণ পানিতে ডুবে কষ্ট করবে আর আমি ঢাকায় বসে থাকব, এটা তো হতে পারে না। এটা কোন জনপ্রতিনিধির কাজ না। জনগণের কষ্টের সময়ে তাদের পাশে থাকাই জনপ্রতিনিধির কাজ। এটাই আমি করছি।

নিক্সন চৌধুরী বলেন, আমি দুর্গম চরে গিয়েছি, যেখানে মানুষ পানিবন্দি হয়ে আছে। সবার সাথে কথা বলেছি, সরকারি ও আমার ব্যক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি।

সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শফিকুর রহমান বলেন, এমন একজন নেতা পেয়ে ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসনের মানুষ ধন্য। করোনার লকডাউনের সময়ে বেশিরভাগ এমপি যখন ঢাকায়- তখন নিক্সন চৌধুরী জীবনের ঝুঁকি নিয়ে কর্মহীন প্রতিটি পরিবারের বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। বন্যায়ও একই কাজ করছেন আমাদের এমপি। ভয়ভীতি, কষ্ট উপেক্ষা করে দুর্গম অঞ্চলে নিজ হাতে পৌঁছে দিচ্ছেন ত্রাণসামগ্রী। তার এই উদ্যোগে সাধারণ মানুষ বিস্মিত, একই সাথে চরম এই দুর্যোগে তাদের প্রিয় নেতাকে কাছে পেয়ে যেন মনোবল ফিরে পাচ্ছেন বানভাসী মানুষগুলো।

জানা গেছে, এমপি নিক্সন চৌধুরী ত্রাণ বিতরণের প্রথম দিনেই গভীর রাত পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে বন্যার্তদের খোঁজ নিয়েছেন। চরভদ্রাসন উপজেলার চর হরিরামপুর, গাজীরটেক ও চরভদ্রাসন ইউনিয়ন এবং সদরপুরের চরমানাইর, দিয়ারা নারিকেল বাড়িয়া, চরনাসিরপুর ও ঢেউখালী ইউনিয়নের বন্যার্তদের মাঝে ৩০ কেজি করে চাল ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।

একই দিন দুপুরে মুজিব বর্ষ উপলক্ষে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় বাল্যবিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধে হরিরামপুর ইউনিয়নের চর শালেপুর আমিন খার হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ১৫টি সাইকেল বিতরণ করেন এমপি নিক্সন চৌধুরী।

জানা গেছে, সাংসদ নিক্সন চৌধুরীর নির্বাচনী এলাকা ফরিদপুর-৪ আসনের তিন উপজেলা ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসনের প্রায় ৯০ হাজার মানুষ পানিবন্দি। ক্ষতিগ্রস্ত হয়েছে সদরপুর ও চরভদ্রাসনের বিভিন্ন সড়ক ও বাঁধ।

 ফরিদপুর প্রতিদিন
 ফরিদপুর প্রতিদিন
এই বিভাগের আরো খবর